মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ ডিসেম্বর ২০১৫

মহাপরিচালক

 

 

আনোয়ারুল করিম

মহাপরিচালক

যুব উন্নয়ন অধিদপ্তর

 

সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত

 

জনাব আনোয়ারুল করিম বাংলাদেশ সরকারের একজন অতিরিক্ত সচিব। তিনি ১২ আগষ্ট, ২০১৪খ্রিঃ তারিখে যুব উন্নয়ন অধিদপ্তরে মহাপরিচালক পদে যোগদান করেন । তিনি বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন ক্যাডার) ১৯৮২ নিয়মিত ব্যাচের একজন সদস্য । তিনি চাকুরী জীবনে বিভিন্ন পদে কাজ করেছেন। বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি নিম্নবর্ণিত পদে কাজ করেছেনঃ

 

  • চেয়ারম্যান, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন ;
  • যুগ্ম-সচিব, স্বরাষ্ট্র, বাণিজ্য এবং জনপ্রশাসন মন্ত্রণালয় ;
  • সদস্য (যুগ্ম-সচিব), বাংলাদেশ প্রশাসনিক আপিলেট ট্রাইবুনাল ;
  • সহকারি কমিশনার এবং ম্যাজিষ্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, এডিসি, জেলা প্রশাসক এবং জেলা ম্যাজিষ্ট্রেট- নারায়নগঞ্জ ও রংপুর জেলা।

 

জনাব আনোয়ারুল করিম ১৯৮০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিষয়ে অনার্স সহ স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন। তিনি ১৯৮১ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এম,এস,এস ডিগ্রী লাভ করেন। তিনি ২০০০ সালে নরওয়ের বার্গেন বিশ্ববিদ্যালয় থেকে NORAD  ফেলোশিপের আওতায় “পাবলিক এডমিনিষ্ট্রেশন এন্ড অর্গানাইজেশন থিওরি” বিষয়ে থিসিসে ডিষ্টিংশন নম্বরসহ এম.ফিল ডিগ্রী সম্পন্ন করেন। তিনি ২০০৬ সালের আগষ্ট থেকে সেপ্টেম্বর মাসে Asia Pacific Center for Security Studies (APCSS),  হনলুলু, হাওয়াই,  ইউএসএ-তে CSRT (Comprehensive Security Response to Terrorism) কোর্সে অংশগ্রহণ করেন।

 

তিনি বিভিন্ন ধরণের প্রশিক্ষণ, সেমিনার, কর্মশালা, নেগোসিয়েশন এবং স্ট্যাডি ট্যুরে নরওয়ে, সুইডেন, ডেনমার্ক, ভারত, পাকিস্তান, থাইল্যান্ড, শ্রীলংকা, মালদ্বীপ, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ফিলিপাইন, সৌদিআরব, কুয়েত, বাহরাইন, দুবাই, মিশর, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র ভ্রমণ করেন।

 

জনাব আনোয়ারুল করিম ১৯৫৮ সালের ৩১ ডিসেম্বর ফেনী জেলার মিজান রোড-২ এ এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

 

 


Share with :